সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সাভারে নানা কর্মসূচর আয়োজন

সাভার প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
 সাভারে  নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করেছে সাভার উপজেলা প্রশাসন ও বর্তমান সরকার ক্ষমতায় থাকা আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে প্রথমে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসন। পরে একে একে আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুরুল আলম রাজীব।এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামীলীগের সভাপতি ইয়াসমিন চৌধুরী সুমি, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।
আলোচনা সভায় এ সময় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের গুরুত্ব ও তাৎপর্য তরুণ প্রজন্মের কাছে তুলে ধরায় স্ব স্ব অবস্থান থেকে কাজ করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন বক্তারা।
এদিকে ঐতিহাসিক ৭ মার্চ  উপলক্ষে সাভার পৌর এলাকায় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে পৌর আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন। পরে পৌর ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লার সঞ্চালনায় বক্তব্য রাখেন সাভার পৌর মেয়র ও আওয়ামী লীগের সভাপতি হাজ্বী আব্দুল গনি। এছাড়া আরো উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক নূরে আলম সিদ্দিকী নিউটন, সাংগঠনিক সম্পাদক সেলিম মিয়াসহ আরো অনেকে।
এছাড়া দিনটি উপলক্ষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও  বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা এবং চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শণ, পুরষ্কার বিতরণী ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..