মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

কুষ্টিয়ায় টিআরসি পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ  

কুষ্টিয়া প্রতিনিধিঃ জাহাঙ্গীর আলম রানা
  • আপলোডের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩
সোমবার (২৭ ফেব্রুয়ারি ২০২৩) সকাল ৯ টায় পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। কুষ্টিয়া জেলা হতে টিআরসি পদের জন্য লিখিত পরীক্ষায় ৩৪০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন এবং ১ জন পরিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। উক্ত ৩৪০ জন প্রার্থীর মধ্যে ১২৩ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। উল্লেখ্য, কুষ্টিয়া জেলা হতে এ বছর ৭৪ জন পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকুরির সুযোগ পাবে। কুষ্টিয়া জেলায় চাকরি নয় সেবা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নিয়োগ প্রক্রিয়ার সকল ধাপের কার্যক্রম চালু আছে।পুলিশ সুপার মো: খাইরুল আলম কুষ্টিয়া জেলার ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।
পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম পুলিশ লাইন্স বাস্কেটবল  মাঠে উপস্থিত পরীক্ষা বোর্ডের সদস্য, পরীক্ষার কাজে সহায়তার জন্য নিয়োজিত পুলিশ সদস্যবৃন্দ ও ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের সময় আগত পরীক্ষার্থীদের উদ্দেশ্যে প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করেন। পুলিশ সুপার কুষ্টিয়া এ সময় স্পষ্ট ভাবে বলেন, এবারের নিয়োগের কার্যক্রম অত্যন্ত স্বচ্ছভাবে করা হচ্ছে, কারোর কাছে তদবির করার জন্য যাওয়া লাগবে না; কারো কোন সুপারিশ লাগবে না। যাদের যোগ্যতা আছে অর্থাৎ যারা নির্ধারিত পরীক্ষায় ভালো করবে, শুধুমাত্র তাদেরকেই পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়া হবে। তাই কেউ যেন চাকরি পাওয়ার আশায় টাকা দিয়ে দালালের খপ্পরে না পড়েন এ বিষয়টিও পুলিশ সুপার পরীক্ষার্থীদের সতর্ক করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, কুষ্টিয়া জেলায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেতে কোন টাকা লাগবে না।

কুষ্টিয়া জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনের লক্ষ্যে ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি পুলিশ সুপার কুষ্টিয়া মো: খাইরুল আলম তার বক্তব্যে নিয়োগ ডিউটিতে নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ সদস্য ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং “জনগনের পুলিশ” হওয়া ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে “স্মার্ট বাংলাদেশ” গড়ে তুলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। তিনি রিক্রুটমেন্টের দায়িত্ব পালনকারী কুষ্টিয়া জেলা পুলিশ সদস্যদের সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও  পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালন করতে নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম এ সময় আরো বলেন, এবারের টিআরসি পদের নিয়োগ ২০২৩ হবে সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নীতিমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় ভাল করবে এবং শারীরিকভাবে সক্ষম, যোগ্য ও মেধাবী ; শুধুমাত্র তারাই যোগ্যতার ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হবেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন মো: কামরুল হাসান (অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ), মাগুরা ও সদস্য ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা বোর্ড বোর্ড কুষ্টিয়া, মো: ফিরোজ কবির, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), যশোর  ও সদস্য ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা বোর্ড কুষ্টিয়া, মাঠ পর্যায়ের কাজে সহায়তাকারী পুলিশ সদস্যবৃন্দ ও টিআরসি পদের পরীক্ষার্থীবৃন্দ প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..