বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান! 

মহম্মদপুর পলাশবাড়ীয়া এক মার্ডারে, পুরুষ শুন্য গ্রাম আর নিরিহ মানুষের মালামাল নিরাপদ রাখার হিড়িক।

মাগুরা (মহম্মদপুর প্রতিনিধিঃ)
  • আপলোডের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২

চরঝামা, পলাশবাড়ীয়া ইউনিয়ন মহম্মদপুর মাগুরা মাত্র একটি ভূুল, সারা জীবনের কান্না।
সমাজের সবাই অপরাধি নয়।আবার সমাজেরই সবাই ভালো মানুষও নয়।ভালো মন্দ মিলেই সমাজ।

গত (২৩ জুলাই) সন্ধ্যায় চরঝামায় ঘটে গেল তেমনই একটি অপৃতিকর ঘটনা। সামান্য বাচ্চাদের ফুটবল খেলাকে কেন্দ্র করে বড়দের নোংরা গ্রাম্য দলাদলির স্বীকার হল মৃত: সায়েক মুন্সির কিশোর ছেলে হাসিব মুন্সি(১৪)।এটা তার পরিবারসহ সমাজের কারো রি কাম্য না।যার চলে যায় সেই বোঝে,মায়ের বুকের ধন,গগন বিদারী আত্মনাত,ভারি হয় আকাশ-বাতাস,নিস্তব্ধতা চারিদিকে,অজানা আত্মোকো গিলে নেয় সমস্ত গ্রামটাকে।

পলাশবাড়িয়া ইউনিয়নের চর ঝামা গ্রামে ফুটবল খেলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষের পর এক মাদ্রাসাছাত্রকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তাঁর নাম হাসিব মুন্সী (১৪)গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহত হাসিব পলাশবাড়িয়ার ঝামা বরকাতুল উলূম ফাজিল মাদ্রাসার নবম শ্রেণিতে পড়তেন। সে ওই এলাকার মৃত শায়েখ মুন্সীর ছেলে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, চর ঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বল খেলা নিয়ে দর্শকদের দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। এই ঘটনার জের ধরে সন্ধ্যায় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। থেমে থেমে প্রায় আধা ঘণ্টা ধরে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষ ইট, চাপাতি, ছুরি, রামদা ও ঢাল-সরকি ব্যবহার করে। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে কয়েকজন আহত হন।
সংঘর্ষ থামার পর মৃত শায়েক মুন্সীর ছেলে হাসিব মুন্সীকে (১৪) চর ঝামা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের সামনে একা পেয়ে প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে তাঁকে কোপায়। রক্তাক্ত অবস্থায় বোয়ালমারী হাসপাতালে নেওয়া হয়। হাসপাতাল সূত্র জানায়, সেখানে রাত পৌনে আটটার দিকে আনলেও আগেই অতিরিক্ত রক্তক্ষরণের জন্য
তাঁর মৃত্যু হয়। হাসিব দুই ভাই ও তিন বোনের মধ্যে ছোট ছিলেন।
মধুমতি নদীর পূর্ব পাড়ে দুর্গম চর ঝামা গ্রামে রাতে হাসিবের বাড়িতে শোকের মাতম চলছে।

সামনে হয়তো মামলা হবে,জেল হবে,সাজা হবে,শাস্তি পাবে প্রকৃত অপরাধি, একদিন হয়তো আবার শান্ত হবে গ্রাম। কিন্তুু তার মায়ের বুক কি শান্ত হবে কখনও কোন দিন ? কোন দিন হবে না,এটা হবার নয়।।।
গতকাল নির্মমতার স্বীকার ছেলেটার দাফনও সম্পর্ন হয়ে গেল।পুরুষ শুন্য গ্রাম,চলছে গ্রামের নিরীহ মানুষের মালা- মাল অন্যর্থ রেখে আসার হিড়িক।কখন কি হয় বলা যায় না,অজানা আত্মোকো গ্রাস করেছে তাদের পুরা গ্রামটাকে।
অনিশ্চিত ভবিষ্যতের মধ্যে পড়ে গেল কিছু কিছু স্কুল,কলেজ পড়ুয়া ছেলে মেয়ে,অভাবনীয় ক্ষতির মুখে পড়ে গেল কিছু কিছু পরিবার।যার মল্যু দিতে হবে বেশ কিছু বছর।

পরিশেষে বলতে চাই,
এমন নোংরা গ্রাম্য দলাদলির থেকে যত দিন না আমরা বেরিয়ে আসতে পারবো,ততো দিন এমন নিরিহ হাসিবের দল মৃত্যুর লাইনে থাকবে অবিরত,যা আমিসহ সমাজের কোনো মানুষেরী কাম্য নয়।হাসিবের আত্মার শান্তি হোক,ধরা পড়ুক প্রকৃত অপরাধি,শাস্তি হোক অপরাধির, দৃষ্টান্ত হয়ে থাক সমাজের কাছে,তা দেখে অন্যদের মনেও ভয়ের সন্চায় হোক,বিরতো থাকুক অন্যায় থেকে।জয় হোক মানবতার,
জয় হোক আমাদের সমাজ ব্যবস্থার।

এলাকাবাসী হাসিব হত্যাকারীদের গ্রেপ্তার করে ন্যায়বিচারের দাবি জানান ।
মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, পূর্ব বিরোধ ও আজকের ফুটবল খেলা নিয়ে কথা-কাটাকাটির জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষ ও হত্যার ঘটনায় ঘটে,দোষিদেরকে
আটকের চেষ্টা চলছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..