শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

জয়পুরহাটে কিডনী কেনাবেচা দালাল চক্রের ২ জন আটক

নিরেন দাস,জয়পুুরহাট প্রতিনিধিঃ-
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩১ মে, ২০২২

জয়পুরহাটে কিডনী কেনাবেচা দালাল চক্রের আরো ২ জন সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। কালাই উপজেলার ওই দালালদের ঢাকার বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয় ।

মঙ্গলবার(৩১ শে মে) দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মাছুম আহম্মদ ভূঞা-পিপিএম-সেবা।

আটককৃতরা হলেন, কালাই উপজেলার টাকাহুত গ্রামের মৃত বেলায়েত হোসেন সরকারের ছেলে আব্দুল গোফফার সরকার (৪৫) ও জয়পুর-বহুতি গ্রামের আব্দুস সাত্তারের ছেলে নূর আফতাব (৪২)।

পুলিশ সুপার মাছুম আহম্মদ ভূঞা-পিপিএম-সেবা সাংবাদিকদের জানান, আটককৃত দালালরা দীর্ঘদিন ধরে ঋণগ্রস্ত ও হতদরিদ্র মানুষদের মোটা অংকের টাকার লোভ দেখিয়ে তাদের কিডনি বিক্রি করতে বাধ্য করে আসছিলেন।

এসব মানুষরা জীবনের ঝুকি নিয়ে দালালদের খপ্পরে পরে ৪/৫ লাখ টাকায় চুক্তিতে তাদের মূল্যবান কিডনি বিক্রি করে দেন। ভারত ও দুবাইসহ বিভিন্ন দেশে গিয়ে তাদের কিডনি দিয়ে নামমাত্র চিকিৎসা নিয়ে যখন দেশে ফিরেন, তখন দালালরা বিমাবন্দরেই তাদের হাতে ১/২ লাখ টাকা হাতে ধরে দিয়ে বিদায় করেন। কিডনি দাতারা নিজের অঙ্গ বিক্রি করে ঝুঁকি নিয়ে জীবন অতিবাহিত করলেও লাভবান হচ্ছেন এসব দালালরা। আবার নিজের কিডনি বিক্রি করে প্রতারিত হয়ে নতুন করে দালাল বনে যাচ্ছেন এসব কিডনি দাতারাও। এর আগেও এই চক্রের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। এই ধারাবাহিকতায় তথ্য-প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই ২ জন দালালকে আটক করা হয়।

উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) ফারজানা হোসেন, সদর সার্কেল মোসফেকুর রহমান, পাঁচবিবি সার্কেল ইশতিয়াক আলম,ডিবি পুলিশের অফিসার ইনচার্জ শাহেদ আল মামুনসহ জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তারা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..