সোমবার, ০৮ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী  লোহাগড়ায় পুলিশের তান্ডব প্রতিবাদে  এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  বাগেরহাটের মংলায় গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ এক নারী মাদক কারবারি আটক নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রিক বিতরণ খুলনার রূপসায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬ টি ইউনিট , নড়াইলে ধান ক্ষেতে প্রতিক্ষণ বিমান!  রাউজান থানায় সড়ক দূর্ঘটনায় বাঁশখালীর ২ হাফেজ ইমামের মৃ*ত্যু বাগেরহাটে অসহায় হত দরিদ্র মানুষের হাতে ঈদ উপহার তুলে দিলেন জনতার এমপি শেখ সারহান নাসের তন্ময় গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি’র উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রাণে বাঁচতে চায় দশম শ্রেণির ছাত্রী ফারজানা বিক্তবানদের সহযোগীতা আবেদন।

এস.এম.রকিবুল হাসান
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের দিনমজুর মিজানুর রহমানের মেয়ে মোছা:ফারজানা রহমান ও নহাটা গার্লস স্কুল এন্ড আইডিয়াল কলেজের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির একজন মেধাবী ছাত্রী। করোনাকালের শুরুর দিকে হঠাৎ মেয়েটির গলা দিয়ে শ্বাসকষ্টজনিত সমস্যায় কাশির সাথে রক্ত বের হতে থাকে। আকষ্মিক এধরণের সমস্যায় পরিবারের ওপর দুশ্চিন্তার পাহাড় চাপা পড়ার উপক্রম হয়।

বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষী, এলাকাবাসীর সহযোগিতা এবং নিজেদের শেষ সম্বল সামান্য জমি বিক্রি করে দেশের প্রায় সব নামকরা হাসপাতালে প্রায় দু’বছর যাবৎ চিকিৎসা নিতে গিয়ে একেবারে নিঃস্ব প্রায় পরিবারটি। বাংলাদেশের নামি-দামি সব হাসপাতাল ঘুরে সুচিকিৎসা পায়নি ফারজানা। কিন্তু সম্ভাবনাময় মেধাবী ছাত্রী ফারজানা, যে কিনা নিজেই একদিন চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে। বেঁচে থাকার আকুতি এবং জীবনে বড় কিছু হওয়ার তীব্র আকাঙ্ক্ষা তাকে সবসময় তাড়িত করে। সে আশায় বুক বেঁধে এশিয়া মহাদেশের সুচিকিৎসার রাজধানী খ্যাত ভারতের চেন্নাইয়ের (CMC- ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতাল) ভেলরে জীবন বাঁচাতে চিকিৎসা নিতে বাবার সাথে পাড়ি জমায় ফারজানা।

মহান আল্লাহর অশেষ কৃপায় রোগ নির্ণয় করতে সক্ষম হয় CMC হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক মন্ডলী। ফুসফুসের কোন এক জায়গা দিয়ে রক্ত ক্ষরণ হয় ফারজানার। এজন্য তার ফুসফুসে অপারেশনের জন্য প্রয়োজন প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা। যা তার দিনমজুর পিতার পক্ষে জোগাড় করা কোনভাবেই সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে ফারজানার জীবন বাঁচাতে দেশে এবং প্রবাসে থাকা মানবিক হৃদয়ের অধিকারী বিত্তবান এবং সামর্থবান মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া প্রয়োজন।

সাহায্য পাঠানোর মাধ্যমঃ

01797375328 বিকাশ ও নগদ, 017973753286 রকেট (ফারজানার মা)
এবং
ব্যাংক হিসাব নং ০১০০২৩১৩৮৯০৭০
লতিফা ইয়াসমিন (ফারজানার মা)
জনতা ব্যাংক লিমিটেড, নহাটা শাখা, মাগুরা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..