মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে,

প্রাণে বাঁচতে চায় দশম শ্রেণির ছাত্রী ফারজানা বিক্তবানদের সহযোগীতা আবেদন।

এস.এম.রকিবুল হাসান
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

মাগুরা মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নের পানিঘাটা গ্রামের দিনমজুর মিজানুর রহমানের মেয়ে মোছা:ফারজানা রহমান ও নহাটা গার্লস স্কুল এন্ড আইডিয়াল কলেজের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির একজন মেধাবী ছাত্রী। করোনাকালের শুরুর দিকে হঠাৎ মেয়েটির গলা দিয়ে শ্বাসকষ্টজনিত সমস্যায় কাশির সাথে রক্ত বের হতে থাকে। আকষ্মিক এধরণের সমস্যায় পরিবারের ওপর দুশ্চিন্তার পাহাড় চাপা পড়ার উপক্রম হয়।

বন্ধু, স্বজন, শুভাকাঙ্ক্ষী, এলাকাবাসীর সহযোগিতা এবং নিজেদের শেষ সম্বল সামান্য জমি বিক্রি করে দেশের প্রায় সব নামকরা হাসপাতালে প্রায় দু’বছর যাবৎ চিকিৎসা নিতে গিয়ে একেবারে নিঃস্ব প্রায় পরিবারটি। বাংলাদেশের নামি-দামি সব হাসপাতাল ঘুরে সুচিকিৎসা পায়নি ফারজানা। কিন্তু সম্ভাবনাময় মেধাবী ছাত্রী ফারজানা, যে কিনা নিজেই একদিন চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখে। বেঁচে থাকার আকুতি এবং জীবনে বড় কিছু হওয়ার তীব্র আকাঙ্ক্ষা তাকে সবসময় তাড়িত করে। সে আশায় বুক বেঁধে এশিয়া মহাদেশের সুচিকিৎসার রাজধানী খ্যাত ভারতের চেন্নাইয়ের (CMC- ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতাল) ভেলরে জীবন বাঁচাতে চিকিৎসা নিতে বাবার সাথে পাড়ি জমায় ফারজানা।

মহান আল্লাহর অশেষ কৃপায় রোগ নির্ণয় করতে সক্ষম হয় CMC হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসক মন্ডলী। ফুসফুসের কোন এক জায়গা দিয়ে রক্ত ক্ষরণ হয় ফারজানার। এজন্য তার ফুসফুসে অপারেশনের জন্য প্রয়োজন প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা। যা তার দিনমজুর পিতার পক্ষে জোগাড় করা কোনভাবেই সম্ভব হচ্ছে না। এক্ষেত্রে ফারজানার জীবন বাঁচাতে দেশে এবং প্রবাসে থাকা মানবিক হৃদয়ের অধিকারী বিত্তবান এবং সামর্থবান মানুষদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়া প্রয়োজন।

সাহায্য পাঠানোর মাধ্যমঃ

01797375328 বিকাশ ও নগদ, 017973753286 রকেট (ফারজানার মা)
এবং
ব্যাংক হিসাব নং ০১০০২৩১৩৮৯০৭০
লতিফা ইয়াসমিন (ফারজানার মা)
জনতা ব্যাংক লিমিটেড, নহাটা শাখা, মাগুরা।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..