শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২০ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০ মধুখালীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী লোহাগড়ায় সংখ্যালঘুদের চলাচলের রাস্তা অবরুদ্ধ করে রেখেছে একদল ভূমি দস্যু  সন্ত্রাসী 

রাজশাহীতে বহ্নিশিখার আত্মরক্ষার কৌশল প্রশিক্ষণের সনদ বিতরণ।

মোঃ তরিকুল ইসলাম (রাতুল)
  • আপলোডের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১

রাজশাহী পরিবেশবাদী যুব সংগঠন `গ্রীন ভয়েস’র নারী ও শিশু অধিকার বিষয়ক অঙ্গ সংগঠন ‘বহ্নিশিখা’র আয়োজনে আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ, পুরস্কার ও সনদ বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী বহুমুখী বালীকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।
রাজশাহী বহুমুখী বালীকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম মাহবুব-উর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল খালেক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক

মোঃ আনিসুজ্জামান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক আলমগীর কবির।
অনুষ্ঠানে বক্তারা বলেন মাদক মুক্ত ও বাল্য বিবাহ মুক্ত সমাজ গড়তে আমাদের সবাইকে এক যোগে কাজ করে যেতে হবে। আমাদরে সবাইকে নিজেদের মনোবল বাড়াতে হবে, নিজেকে আত্মবিশ্বাসী ও সাহসী করে গড়ে তুলতে হবে। এছাড়াও আমাদের খেয়াল রাখতে হবে কোনো ভাবেই আমরা যেন বিপথগামী না হয়ে যায়। আজকের এই প্রোগ্রাম থেকে আমরা সবাই শপথ করবো আমরা নিয়মিত পড়ালেখা করবো, নিজেদের এবং বাবা–মায়ের স্বপ্ন পুরণে কাজ করবো।
এদিকে, গ্রীন ভয়েস এর প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন, আমরা জ্ঞান-বিজ্ঞানে আধুনিক হলেও এখনও মন-মানসিকতায় পুরোপুরি আধুনিক হয়ে উঠতে পারিনি। সমাজে নারীর অবদান বেশি হওয়া সত্বেও বেশির ভাগ নারীই সমাজে অবহেলীত হচ্ছে। বর্তমানে বেশিরভাগ নারী’ই পরিবার সামলিয়ে এখন দেশের অর্থনীতিতে অবদান রেখে চলেছেন।
কিন্তু তাদেরকেই বিভিন্ন সময় লাঞ্চনার শিকার হতে হয়। আমাদের এই বেড়াজাল থেকে বেরিয়ে আসা প্রয়োজন। আর এই লক্ষ্যে নারীদের আত্মরক্ষার কৌশল ও আত্মবিশ্বাসী হিসেবে গড়ে তুলতে সারাদেশ জুড়ে আমরা “ আত্মরক্ষা কৌশল ও আত্মবিশ্বাস উন্নয়ন প্রশিক্ষণ” প্রদানের চেষ্টা করছি।আলোচনা শেষে আত্মরাক্ষা কৌশল বিষয়ক প্রশিক্ষণে অংশগ্রণকারী ৭০জন বহ্নির হাতে সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে গ্রীন ভয়েস ও বহ্নিশিখার বিভিন্ন ইউনিটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..