মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি শিক্ষার্থীবান্ধব হবে কবে? ঈদগাঁও উপজেলার নির্বাচনে সুবিধাজনক স্থানে আবু তালেব, লড়ে যাবেন সেলিম আকবর এবং শামশু। আমরা চাই নির্বাচনে সবাই অংশগ্রহন করুক, যত বেশী অংশ গ্রহন করবে ততবেশী প্রতিযোগিতা পূর্ণ হবে,

নড়াইলে শেখ রাছেলের ১৮ তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত।

মোঃনয়ন শেখ,স্টাফ রিপোর্টারঃ
  • আপলোডের সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১

নড়াইলে শেখ রাসেল ১৮তম জাতীয় দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি। রবিবার (৭ নভেম্বর) দুপুরে নড়াইলের চিত্রা নদীতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সাঁতার প্রতিযোগিতায় পুরুষদের ন্যায়ের ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্তু প্রায় ১০ কিলোমিটার এবং মহিলাদের রতডাঙ্গা বিদ্যালয় ঘাট এলাকা থেকে বাঁধাঘাট পর্যন্তু প্রায় ৬ কিলোমিটার সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের ব্যবস্থাপনায় এবং সাইফ পাওয়ারটেক লি: এর পৃষ্টপোষকতায় এ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাইফ পাওয়ারটেক লি: এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোঃ রুহল আমিন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।পরে বিজয়ী পুরুষ ও মহিলাদের মাঝে পুরস্কার তুলে দেন।

বিজয়ীরা হলেন- প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ প্রথমস্থান অধিকার করেন ও নৌবাহিনীর পলাশ চৌধুরী দ্বিতীয়স্থান এবং মোঃ কাজল মিয়া তৃতীয়স্থান অধিকার করেন। মহিলা বিভাগে বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার প্রথমস্থান অধিকার করেন এবং সেনাবাহিনীর মোছাঃ মুক্তি খাতুন দ্বিতীয়স্থান অধিকার করেন।

এর আগে বেলা ১১টার দিকে রতডাঙ্গা বিদ্যালয় মাঠে সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রবীর কুমার রায়, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু। প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনীর প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশেনের সভাপতি এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি বলেন, প্রান্তিক পর্যায়ে দেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে। নদীমাতৃক এই বাংলাদেশে মানুষ ছোটবেলা থেকে এক একজন সাঁতারু। সুপ্ত প্রতিভাকে খুঁজে বেরকরতেই এ উদ্দোগ নেওয়া হয়েছে। এ ধরনের উদ্দোগের মাধ্যমে নতুন নতুন সাঁতারু খুঁজে পাওয়া সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এ প্রতিযোগীতায় পুরুষ বিভাগে অংশ গ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, মোঃ সাজ্জাদ হোসেন, নৌবাহিনীর পলাশ চৌধুরী, মোঃ কাজল মিয়া, আনসারের মোঃ আশিক শেখ ও আমলা সুইমিং ক্লাব, কুষ্টিয়ার মোঃ আশিকুল ইসলাম।

মহিলা বিভাগে অংশ গ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর মোছাঃ মুক্তি খাতুন, লাবনী আক্তার, নৌবাহিনীর সোনিয়া আক্তার, মোছাঃ সুরাইয়া আক্তার, আনসারের মুক্তা খাতুন এবং আমলা সুইমিং ক্লাব, কুষ্টিয়ার সুমাইয়া আক্তার। এছাড়াও স্বগতিক নড়াইল জেলার পুরুষ বিভাগে মোঃ রবিউল আউয়াল এবং মহিলা বিভাগে মোছাঃ সুমি খাতুন অংশগ্রহন করেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..