শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
প্রাথমিক থেকে কলেজ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আজ ফেসবুকে ঘোষণা দিয়ে যা বললেন ড. বেনজীর আহমেদ প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”  প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ার লাহুড়িয়া পুলিশের অভিযানে ১২ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ ২ মাদক কারবারি গ্রেফতার। ঈদগাঁও ইউনিয়ন নির্বাচন: ৩ প্রার্থীর মধ্যে মাঠ পর্যায়ে কে এগিয়ে!  সুন্দরবনের ফাঁদ সহ হরিণ শিকারী আটক করেছে বন বিভাগ মধুখালীতে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত মধুখালীতে মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা  গলাচিপায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত বাঁশখালীতে জমির বিরুধ নিয়ে সংঘর্ষ উভয় পাক্ষের আহত ১০

ভারত থেকে আনারস-চা-মধু উপহার পাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • আপলোডের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১

শুভেচ্ছার নিদর্শন হিসেবে সম্প্রতি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য ৬৫ মণ আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ থেকে উপহারের আম গেছে সীমান্তবর্তী রাজ্য মেঘালয়, আসাম, মিজোরাম, ত্রিপুরায়ও। সুস্বাদু আম উপহার পেয়ে ইতোমধ্যে শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় নেতারা। সৌজন্যবোধ এখানেই শেষ নয়, তারাও ফিরতি উপহার পাঠাতে চান বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে। সেসব উপহারের মধ্যে রয়েছে আনারস, মরিচ, হলুদসহ বিভিন্ন ধরনের অর্গানিক পণ্য।

শুক্রবার আউটলুক ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শেখ হাসিনাকে উপহার হিসেবে সুস্বাদু কুইন আনারস পাঠানোর পরিকল্পনা করছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা পাঠাবেন মরিচ, হলুদ, চাসহ বিভিন্ন ধরনের অর্গানিক পণ্য।

শুক্রবার মুখ্যমন্ত্রী কনরাড ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছার নিদর্শনস্বরূপ আমাদের কাছে ৩০০ কেজি হাড়িভাঙা আম পাঠিয়েছেন। এজন্য তাকে আমার পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ। এবার আমি (শেখ হাসিনার কাছে) মেঘালয়ের মরিচ, হলুদ ও বিভিন্ন অর্গানিক পণ্য পাঠাব।

এসময় মেঘালয়ের মুখ্যমন্ত্রী জানান, তিনি প্রধানমন্ত্রীর উপহার থেকে পাঁচ কেজি আম নিয়েছেন, বাকিগুলো তার সহকর্মী ও জ্যেষ্ঠ কর্মকর্তাদের মধ্যে ভাগ করে দেয়া হয়েছে।

মেঘালয়ের মতো ত্রিপুরার মুখ্যমন্ত্রীও শেখ হাসিনার কাছ থেকে ৩০০ কেজি হাড়িভাঙা আম উপহার পেয়েছেন। রংপুরে উৎপাদিত এই আম সুগন্ধ ও সুমিষ্ট স্বাদের জন্য বিখ্যাত।

এর ‘রিটার্ন গিফট’ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে ত্রিপুরার বিখ্যাত কুইন জাতের আনারস পাঠাতে চান মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আর সেই উপহারের ওজন হতে পারে প্রায় ৬৫০ কেজি। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..