শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

লোহাগড়া শালনগর দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্নসাতের অভিযোগ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  • আপলোডের সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১

নড়াইলের লোহাগড়ায় শালনগর ইউপির মাকড়াইল দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীর অভিভাবকরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবার লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার শালনগর ইউনিয়নের ২০ নং মাকড়াইল দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা ওই গ্রামের নগদ এজেন্ট ফয়জুল রহমান শিকদারের মাধ্যমে প্রদান করা হত।

সম্প্রতি উক্ত এজেন্ট মালিক কিছু শিক্ষার্থীর টাকা ঠিকমত প্রদান না করে অভিভাবকদের বলেন ,আপনাদের টাকা আসেনি। অভিভাবকরা আরও অভিযোগ করেন, কিছু শিক্ষার্থীর টাকা দেন আর কিছু শিক্ষার্থীর উপবৃত্তির টাকা নিজে ক্যাশ আউট করে নিয়ে গোপন পিন কোট পরিবর্তন করে দেন।

পরে এজেন্টের কাছে জানতে চাইলে তিনি বলেন,আপানাদের টাকা আসেনি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নগদ অফিসে যোগাযোগ করেন। এ ভাবে বার বার আমরা উপবৃত্তির টাকা নিয়ে সমস্যায় । এর প্রতিকার চেয়ে গত ৫ জুলাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর এজেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ভুক্তভোগীরা লিখিতি অভিযোগ করেন। এ ঘটনায় অভিযুক্ত এজেন্ট ফয়জুল রহমান শিকদার বলেন, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আমার একাউন্টে তো আসে না ।

যারা অভিযোগ করেছেন তাদের টাকা আসেনি। ১৬১৬৭ নং যোগাযোগ করলে বলা যাবে তাদের টাকা কি হয়েছে। আমি কোনো শিক্ষার্থীর টাকা উত্তোলন করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হিমায়েত হোসেন বলেন, অভিভাবকদের লিখিত অভিযোগ পেয়েছি এবং খোঁজ খবর নিয়েছি তাতে এজেন্ট মালিক কিছু শিক্ষার্থীর টাকা ক্যাশআউট করে নিয়েছে।

অভিযোগের কপিটিও স্যারের কাছে পাঠিয়েছি। লোহাগড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুজ্জামান খাঁন বলেন, অভিভাবকদের অভিযোগের কপি পেয়েছি ।

শিক্ষার্থীদের আত্মসাতের টাকা উদ্ধার এবং এজেন্টের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জানান হয়েছে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..