সোমবার, ২৭ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

জার্মানির আত্মঘাতী গোলে জিতল ফ্রান্স

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল জার্মানি ও ফ্রান্স। বুধবার রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় জার্মানিকে ১-০ গোলে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করল এমবাপ্পে-বেনজেমা-গ্রিজমানরা। জার্মানির ডিফেন্ডার ম্যাটস হামেলসের আত্মঘাতী গোলই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় জোয়াকিম লোর শিষ্যদের।

ম্যাচের ২০ মিনিটের সময় এমবাপেকে উদ্দেশ্য করে জার্মানির ডি বক্সের ভেতরেই বল বাড়িয়েছিলেন হার্নান্দেজ। ওই বল ক্লিয়ার করতে যান হুমালেস। কিন্তু উল্টো তার পায়ে লেগে বল ঢুকে যায় নিজেদের জালেই।

দুই মিনিটের মাথায়ই অবশ্য সমতায় ফিরতে পারতো জার্মানি। কিন্তু রবিন গুসেনসের ক্রস ছয় গজ বক্সের মধ্যে পেয়েও গোল আদায় করতে পারেননি মুলার। ​৩৮ মিনিটে গোল শোধের আরও একটি ভালো সুযোগ নষ্ট হয় জার্মানির।

দ্বিতীয়ার্ধে আরও দুই বার বল জার্মানির জালে জড়িয়েছিলেন এমবাপে ও করিম বেনজেমা। কিন্তু দুইবারই গোল বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।

৬৬ মিনিটে প্রায় একক নৈপুণ্যে জার্মানির তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এমবাপে। কিন্তু তার আগেই অফসাইডের পতাকা তুলেন লাইন্সম্যান। এরপর ম্যাচের নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে গোল করেন বেনজেমাও। কিন্তু ভিএআরের সহযোগিতায় গোল বাতিল করেন রেফারি।

পুরো ম্যাচে ফ্রান্সের সঙ্গে পাল্লা দিয়ে খেললেও তাদের ডিফেন্সে এসে কেমন যেন খেই হারিয়েছে জার্মানি। ভারানেদের রক্ষণ দেয়াল ভেদ করতে ব্যর্থ হয়েছেন থমাস মুলাররা। প্রতিপক্ষের রক্ষণকে শুধু ব্যস্তই রাখতে পারে তারা। আসেনি কাঙ্ক্ষিত গোল।

​আগামী শনিবার নিজেদের পরের ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে খেলবে ফ্রান্স। একই দিনে পর্তুগালের মুখোমুখি হবে জার্মানি।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..