রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন , ই-পেপার
শিরোনামঃ
পুলিশ কোন দলের না, পুলিশ রাষ্ট্রের পুলিশ সুপার তৌহিদুল আরিফ সাবেক এমপি হাবিবুল ইসলাম কে গণসংবর্ধনায় প্রদান করেন তালা বিএনপি ও অঙ্গ সংগঠন গণভবনকে জাদুঘরে রূপান্তরে জন্য  আগামীকালের মধ্যে কমিটি’ আনোয়ারায় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত। সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানকে ৭ দিনের রিমান্ড বাগেরহাটে আওয়ামীলীগ নেতার বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার মাগুরার নবাগত পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা মাগুরা জেলা সাংবাদিক ফোরামের। সাবেক আইজিপি শহীদুল হক ও আবদুল্লাহ আল মামুন গ্রেপ্তার ভোলায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত জসিমের লাশ ২৮ দিন পর কবর থেকে উত্তোলন সাতক্ষীরার তালা কলারোয়া ১ আসনের সাবেক এমপি হাবিবুর ইসলাম হাবিব কারাগার থেকে মুক্তি লাভ।

নেত্রকোণা-১ আসনের সাবেক সংসদ সদস্য মানু মজুমদার  আর নেই

মোঃ রফিকুল ইসলাম, মোহনগঞ্জ,নেত্রকোণা:
  • আপলোডের সময় : বুধবার, ২২ মে, ২০২৪
নেত্রকোণা-১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মানু মজুমদার (৭২) মারা গেছেন। গতকাল মঙ্গলবার রাতে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। তিনি স্ত্রী ও তিন মেয়ে রেখে গেছেন।
কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নেত্রকোণা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অসিত সরকার সজল এ তথ্য নিশ্চিত করেছেন।
জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, গতকাল মঙ্গলবার ঢাকার বাসায় হৃদ্‌রোগে আক্রান্ত হলে বেলা সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রীর উদ্যোগে এয়ার অ্যাম্বুলেন্সে মানু মজুমদারকে চিকিৎসার জন্য ভারতে পাঠানো হয়। ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করে গ্রেপ্তার হওয়ার পর তৎকালীন সামরিক আদালতের বিচারে যাবজ্জীবন কারাদণ্ড হয় মানু মজুমদারের। ১০ বছর জেল খেটে ১৯৮৫ সালে কারামুক্ত হন এই প্রতিরোধযোদ্ধা। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে নেত্রকোণা-১ আসনের দুর্গাপুর-কলমাকান্দা থেকে নির্বাচিত হন তিনি এবং পরবর্তীতে নেত্রকোণার ভোটার হন।তিনি ২৪৯,৭৩৮ ভোট পেয়েছিলেন এবং তার নিকটতম প্রতিদ্ধন্দ্ধী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কায়সার কামাল ১৬,৩৩২ ভোট পেয়েছিলেন। তিনি নেত্রকোণা-১ আসনের সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাসের শ্যালক। আওয়ামী লীগ সমর্থকরা তাঁকে বহিরাগত বলে আখ্যায়িত করে তাঁর মনোনীত প্রতিবাদ জানায়।নেত্রকোণায় আসার পথে মানু মজুমদারের গাড়ি ভাঙচুর করে বিক্ষোভকারীরা।
  ১৯৮১ সাল থেকে সংসদ সদস্য হওয়ার আগপর্যন্ত তিনি শেখ হাসিনার ব্যক্তিগত একান্ত সহকারী ছিলেন।
মানু মজুমদারের সঙ্গে জেল খাটা বঙ্গবন্ধু হত্যার প্রতিরোধযোদ্ধা অসিত সরকার সজল বলেন, আজ বুধবার ভারত থেকে মরদেহ আনা এবং পরবর্তী অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্নের বিষয়ে প্রধানমন্ত্রী ও মানু মজুমদারের পরিবারের সদস্যরা সিদ্ধান্ত নেবেন।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..