শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনামঃ
বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩ পাইকগাছায় অভিনব কায়দায় গাঁজা বহনকালে মহিলা আটক- ১ নড়াইলের পানচাষী কার্তিকের স্বপ্ন পুড়ে ছাই  এনআরবি লাইফ-প্রতিভা প্রকাশ সাহিত্য পুরস্কার ২০২৪’ পেলেন ৫ কৃতিমান লেখক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবির হলে মাদক বানিজ্য সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত  লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ।

খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

নাজমুল হাসান সবুজ (খুলনা মহানগর) 
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
 মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠনে শিক্ষার্থী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ১৯/১০/২০২৩ ইং তারিখ  দুপুরে খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, মাদক হলো নীরব ঘাতক, একজাতীয় নেশা। মাদক গ্রহণ করলে মানুষ বিবেকশূণ্য হয়ে যায়। তার দ্বারা সমাজে যে কোন অপরাধমূলক কর্মকান্ড করানো সম্ভব। বর্তমানে মাদকের থেকেও ১৩ গুণ বেশি ডিজিটাল আসক্তিতে আসক্ত হচ্ছে যুব সমাজ। মাদক আইনগতভাবে নিষিদ্ধ হলেও ডিজিটাল প্রযুক্তি নিষিদ্ধ নয়। এই ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি মাদকের মতো ভয়াবহ সমস্যা থেকে তাদের দূরে রাখার ক্ষেত্রেও শিক্ষক ও অভিভাবকদের দায়বদ্ধতা রয়েছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ্য সংস্কৃতি চর্চাই পারে শিক্ষার্থীদের মাদক ও ডিজিটাল আসক্তি থেকে দূরে রাখতে।
  খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসির উইমেন্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ মিজানুর রহমান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন নর্দান ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজির রেজিস্ট্রার ড. মোঃ শাহ আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাতিঘর (দ্যা লাইট হাউস) এর উপদেষ্টা এ্যাডভোকেট শেখ অলিউল ইসলাম। খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের এবং বাতিঘর (দ্যা লাইট হাউস) এর সহযোগিতায় খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..