সোমবার, ২৭ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালগঞ্জে সাংবাদিক পুত্র হত্যার প্রতিবাদে ও বিচারের দাবীতে মানববন্ধন নির্বাচন পরবর্তী সহিংসতায় লোহাগড়ায় বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট গুরুতর আহত দু’জনকে ঢাকায় প্রেরণ বাগেরহাটের রামপালে পুলিশের পৃথক অভিযানে দুই মাদক কারবারি আটক ফটিকছড়ি সাংবাদিকদের সংগঠন রিপোটার্স ইউনিটির সভা অনুষ্ঠিত। রামপালে পিক-আপের ধাক্কায় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী নিহত লোহাগড়া বাজারে দুটি মোবাইলের দোকানে দুর্ধর্ষ চুরি, মোবাইলসহ অর্ধকোটি টাকার মালামাল চুরি  আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার তিন আসামির আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত এম পি আনারের দেহাংশ উদ্ধারে কসাই জিহাদকে রিমান্ডের আবেদন  মোংলা থানার ওসির অপসারনের দাবীতে বাগেরহাটে মানববন্ধন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩ তম সভাপতির দায়িত্বে জনাব মুহিউদ্দিন আহমদ।

খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

নাজমুল হাসান সবুজ (খুলনা মহানগর) 
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
 মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠনে শিক্ষার্থী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ১৯/১০/২০২৩ ইং তারিখ  দুপুরে খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, মাদক হলো নীরব ঘাতক, একজাতীয় নেশা। মাদক গ্রহণ করলে মানুষ বিবেকশূণ্য হয়ে যায়। তার দ্বারা সমাজে যে কোন অপরাধমূলক কর্মকান্ড করানো সম্ভব। বর্তমানে মাদকের থেকেও ১৩ গুণ বেশি ডিজিটাল আসক্তিতে আসক্ত হচ্ছে যুব সমাজ। মাদক আইনগতভাবে নিষিদ্ধ হলেও ডিজিটাল প্রযুক্তি নিষিদ্ধ নয়। এই ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি মাদকের মতো ভয়াবহ সমস্যা থেকে তাদের দূরে রাখার ক্ষেত্রেও শিক্ষক ও অভিভাবকদের দায়বদ্ধতা রয়েছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ্য সংস্কৃতি চর্চাই পারে শিক্ষার্থীদের মাদক ও ডিজিটাল আসক্তি থেকে দূরে রাখতে।
  খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসির উইমেন্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ মিজানুর রহমান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন নর্দান ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজির রেজিস্ট্রার ড. মোঃ শাহ আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাতিঘর (দ্যা লাইট হাউস) এর উপদেষ্টা এ্যাডভোকেট শেখ অলিউল ইসলাম। খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের এবং বাতিঘর (দ্যা লাইট হাউস) এর সহযোগিতায় খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..