শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের নেতা-কর্মীদের মধ্যে হামলা-পাল্টা হামলা। চবিতে চলছে হল সিলগালা। নড়াইলে পুকুরে গোসল করতে গিয়ে দশম শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু  নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১৭   সিংড়ায় মাসব্যাপী চলনবিল বৃক্ষরোপণ উৎসবে বিনামূল্যে গাছের চারা বিতরণ পুরাতন সাতক্ষীরায় জমিজমা বিরোধে ৪জনকে পিটিয়ে আহত কোটা সংস্কারের দাবিতে বঙ্গভবনের স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা যারা না জেনে সমালোচনা করেন, তারা মানসিক রোগী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশু গৃহকর্মীকে  নির্যাতনের ঘটনায় দম্পতি গ্রেফতার। সাভারে চুরির অপবাদ দিয়ে শিশু গৃহকর্মীকে নির্যাতন, জিজ্ঞাসাবাদের জন্য আটক দুই

খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠন বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

নাজমুল হাসান সবুজ (খুলনা মহানগর) 
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
 মাদক ও ডিজিটাল আসক্তিমুক্ত সমাজ গঠনে শিক্ষার্থী ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা ১৯/১০/২০২৩ ইং তারিখ  দুপুরে খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, মাদক হলো নীরব ঘাতক, একজাতীয় নেশা। মাদক গ্রহণ করলে মানুষ বিবেকশূণ্য হয়ে যায়। তার দ্বারা সমাজে যে কোন অপরাধমূলক কর্মকান্ড করানো সম্ভব। বর্তমানে মাদকের থেকেও ১৩ গুণ বেশি ডিজিটাল আসক্তিতে আসক্ত হচ্ছে যুব সমাজ। মাদক আইনগতভাবে নিষিদ্ধ হলেও ডিজিটাল প্রযুক্তি নিষিদ্ধ নয়। এই ডিজিটাল প্রযুক্তি সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করার পাশাপাশি মাদকের মতো ভয়াবহ সমস্যা থেকে তাদের দূরে রাখার ক্ষেত্রেও শিক্ষক ও অভিভাবকদের দায়বদ্ধতা রয়েছে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সুস্থ্য সংস্কৃতি চর্চাই পারে শিক্ষার্থীদের মাদক ও ডিজিটাল আসক্তি থেকে দূরে রাখতে।
  খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসির উইমেন্স কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ তৌহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আহসানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ মিজানুর রহমান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন নর্দান ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজির রেজিস্ট্রার ড. মোঃ শাহ আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাতিঘর (দ্যা লাইট হাউস) এর উপদেষ্টা এ্যাডভোকেট শেখ অলিউল ইসলাম। খুলনা কলেজিয়েট গালর্স স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের এবং বাতিঘর (দ্যা লাইট হাউস) এর সহযোগিতায় খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..