বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা জেলায় নির্ধারিত সময়ে আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন লোহাগড়ায় চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের নির্বাচনী ইস্তেহার প্রকাশ সিংড়ায় হজ্ব গমনে ইচ্ছুক হাজীদের সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার বিতরণ  কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান লোহাগড়ায় নবগঙ্গা ডিগ্রী কলেজের দূর্নীতিবাজ সভাপতি রাশিদুল বাশার ডলারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল লোহাগড়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত  মিল্টন ব্লেড-ছুরি দিয়ে নিজেই অপারেশন করতেন, তথ্য জানালো ডিবি মধুখালিতে দুই ভাইকে পিটিয়ে হত্যা বিএনপির দন্তত কমিটির বিচার দাবি লোহাগড়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ  লোহাগড়ায় বিএনপির উদ্যোগে সাধারণ মানুষের মাঝে বিশুদ্ধ পানি- স্যালাইন ও বিস্কুট বিতরণ

মোহনগঞ্জে জলাশয়ের দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষ, নিহত ১

মোহনগঞ্জ প্রতিনিধি,মোহনগঞ্জ,নেত্রকোণা:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
 জলাশয়ের দখল নিয়ে দুই পক্ষের সংঘর্ষের সময় সাইফুল ইসলাম (৩৫) নামে একজন নিহত হয়েছেন। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০-২৫ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আটজন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহতদের মধ্যে দুইজনকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মঙ্গলবার (৩ অক্টোবর) বিকালে মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে সোমবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার শ্যামপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের শেষে আহতদের রক্ত দেখে ও ঘটনার জেরে চিৎকার করে জ্ঞান হারায় সাইফুল ইসলাম। পরে উদ্ধার করে বিকেলে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সাইফুল ইসলাম শ্যামপুর গ্রামের মৃত. মালুম হোসেনের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শ্যামপুর গ্রামের ‘শ্যামপুর কুড়’ নামে জলাশয়টি বেশ কয়েক বছর আগে আদালতের রায়ে উন্মুক্ত ঘোষণা করা হয়। কুড়টিতে প্রচুর মাছ হয়। মাছ নিয়ে যেন ঝগড়া না হয় সেই কারণে এলাকাবাসী মিলে এটি ইজারা দিয়ে সেই টাকা শ্যমাপুর, নোয়াগাঁওসহ চার গ্রামের মসজিদে দান করে দেন। তবে দুই বছর ধরে প্রভাব খাটিয়ে স্থানীয় আতিক মিয়া কুড়টি দখলে নিয়ে নেন। পরে গ্রামবাসীর চাপে কিছু টাকা দেন তিনি। এবার গ্রামের লোকজন কুড়টি ইজারা দেওয়ার উদ্যোগ নিলে আতিক মিয়ার সঙ্গে এ নিয়ে দ্বন্দ্ব বাধে। এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে উভয় পক্ষের অন্তত ২০-২৫ জন আহত হয়। সংঘর্ষ শেষে চিৎকার করে জ্ঞান হারান সাইফুল মিয়া। পরে উদ্ধার করে মোহনগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে বিকেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর পেয়ে সন্ধ্যা ৭টার দিকে হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।
সংঘর্ষে আহত আতিক মিয়া বলেন, আমি ইজারা নিয়েই কুড়টিতে মাছ ধরেছি। এবার ইজারা দেওয়া হবে শুনে উপস্থিত হলে লিটন তালুকদারসহ আরও কয়েকজনের নেতৃত্বে গ্রামের কিছু লোকজন আমার ওপর হামলা চালায়। পরে আমার লোকজন এসে তাদের প্রতিহত করতে চাইলে সংঘর্ষ হয়। এতে আমি নিজে আহত হই। এছাড়া আমার পক্ষের রুবেল, রাফিসহ ১০-১২ জন আহত হয়। আমরা চারজন মমেক হাসপাতালে ভর্তি রয়েছি। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তবে সাইফুল আগে থেকেই হার্টের রোগী ছিল। মারামারির পর স্ট্রোক করে তার মৃত্যু হয়েছে। তাকে আমাদের কেউ মারেনি।
এদিকে, শ্যামপুর গ্রামের লিটন তালুকদার জানান, গত দুই বছর কুড়টি আতিক প্রভাব খাটিয়ে দখলে রেখেছিল। এবার গ্রামবাসী তার থেকে মুক্ত করে ইজারা দিতে চাইলে আতিক ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে কুড়ের কাছে অবস্থান নেয়। এলাকার কেউ তার সঙ্গে ছিল না। পাশের গ্রাম থেকে লোকজন ভাড়া করে এনেছে। পরে গ্রামের লোকজন গিয়ে তাদের ধাওয়া করে। এতে সংঘর্ষ বাধলে গ্রামের আল আমিন, শফিক ও সেকুল মিয়াসহ বেশ কয়েকজন আহত হয়। এদের মধ্যে আল আমিন ও শফিককে মমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন। তবে সংঘর্ষের পর আহত সেকুল মিয়ার রক্ত দেখে ক্ষিপ্ত হয়ে তার ভাই সাইফুল স্ট্রোক করে মারা যায়।
ওসি মোঃ রফিকুল ইসলাম বলেন, রাতেই লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এখনো এ ঘটনায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..