শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
খুলনা সিটিতে যেন কিছুতেই কমছে না কিশোর গ্যাং আধিপত্য , অবৈধ দেশিয় অস্ত্রের ঝনঝনা নিতে উত্তাল আজ গোটা শহর ঈদগাঁও’তে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন। বাউফলে ৩ শিশুকে শিকলে বেঁধে নির্যাতনের  অভিযোগে ব্যবসায়ী আটক  মধুখালীতে মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় উদযাপিত সাতক্ষীরায় নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন  আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা লোহাগড়ায় স্বাধীনতা দিবসে উপজেলা প্রশাসনের কার্ড দিয়ে অর্থ আদায়ের অভিযোগ  ঈদগাঁও গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে দোকান পুড়ে ছারখার। সাভারে বাড়ির জানালা কেটে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে  দুবাই বাংলাদেশ কনস্যুলেটে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন।

শিক্ষার্থীদের পার্ট টাইম চাকুরি দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জবি প্রতিবেদক।
  • আপলোডের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

পৃথিবীর অন্যান্য দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি দেবার পরিকল্পনা নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। সোমবার (২৬সেপ্টেম্বর) পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) ৩৯ তম ব্যাচে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে ফুলেল শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

উপাচার্য বলেন, আমাদের প্লান আছে, শিক্ষার্থীরা যেন বাইরের দেশের মতো ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরি করতে পারে। কারণ অনেক শিক্ষার্থী আছে, যারা টিউশন পায় না। আর্থিক অবস্থা খারাপ। তাদেরকে যদি পার্ট টাইম চাকরির সুযোগ করে দেয়া যায়, তাহলে অন্তত তাদের থাকা-খাওয়ার আর্থিক যোগান হবে।

উদাহরণ হিসেবে উপাচার্য বলেন, আমাদের কেন্দ্রীয় লাইব্রেরিতে যেমন লোকবল সংকট। এমন বিভিন্ন সেক্টরে যদি ঘণ্টা অনুযায়ী পার্টটাইম চাকরির ব্যবস্থা করা যায়, তাহলে শিক্ষার্থীদের উপকার হবে। বিশ্ববিদ্যালয়ে এ সুযোগ তৈরির পরিকল্পনা রয়েছে আমাদের।

এছাড়া, উপ-পরিদর্শক (এসআই) পদে সুপারিশপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অনেকভাবে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, গবেষণা ও চাকরিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সম্মান নিয়ে আসছে। চাকরির পথ সুগমে সকলের জন্য উন্মুক্ত লাইব্রেরির ব্যবস্থা করা হয়েছে। সবাইকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করছি সবাই দেশের জন্য কাজ করবে। সৎভাবে ও দেশাত্মবোধ নিয়ে সবাই সামনে এগিয়ে যাবে।

এ সময় উপ-পরিদর্শক হিসেবে সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত গ্রন্থাগারের পণ্য। বিশ্ববিদ্যালয় আমাদেরকে এ সুযোগ তৈরির জন্য কৃতজ্ঞ। সামনের জুনিয়র শিক্ষার্থীদের জন্য কেন্দ্রীয় গ্রন্থাগারে উন্মুক্ত গ্রন্থাগারের মতো সুযোগ করে দিলে সবাই সুবিধা পাবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..