বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
লোহাগড়ায় খুনের ঘটনার ৫ মাস পরেও থামছে না বাড়িঘর ভাংচুর ও লুটপাট, ভয় আর আতঙ্কে গ্রামছাড়া মানুষ  পাইকগাছায় লাইসেন্স বিহীন ঔষধ বিক্রয়ের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা  মাটির নিচে পালিয়ে থাকলেও খুঁজে বের করে বিচারের জায়গায় আনা হবে ইনশাআল্লাহ্ -মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান মুরাদনগর উপজেলায় ২’শত ফুট লম্বা বাশেঁ সাকোঁ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার করছে ২০ গ্রামের লক্ষাধীক মানুষ। নেত্রকোণায় বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায় সিংড়া থানা পুলিশ কর্তৃক চোরাই মোটরসাইকেল উদ্ধার, গ্রেফতার- ২ বাউফলে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ  ঈদগাঁও উপজেলা নির্বাচনে ভোট যুদ্ধে ৪ হেভিওয়েট প্রার্থী।  লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম উজ্জলের গণসংযোগ  ট্রাক ড্রাইভারকে খুন করে রড ছিনতাইয়ের ঘটনায়  আটক-৪

লক্ষীপুরের রামগতিতে আইন না মানায় ৩ ইটভাটা মালিককে তিন লাখ টাকা জরিমানা।

এ জে এম ইসমাইল হোসেন। লক্ষীপুর জেলা প্রতিনিধিঃ
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

লক্ষ্মীপুরের রামগতিতে লাইসেন্সবিহীন তিনটি ইটভাটা মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ভাটাগুলোর চুল্লির আগুন নিভিয়ে চিমনিগুলো উপড়ে ফেলা হয়। কাঁচা ইট পানি দিয়ে নষ্ট করে দেওয়া হয়।

সোমবার (১৪ নভেম্বর) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসনাত খাঁন।

ইটভাটাগুলো হলো- গিয়াস উদ্দিন ব্রিকস, রফিক ব্রিকস ও এমএস ব্রিকস। ভাটাগুলো চররমিজের চরআফজাল গ্রামে অবস্থিত।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রসহ অন্যসব কাগজপত্র ছাড়া অসাধু ব্যবসায়ীরা ইটভাটা গড়ে তুলেছে। বাংলাভাটা ব্রয়লার চিমনি ব্যবহারের কালো ধোঁয়া পরিবেশের ক্ষতি করে। এ ধোঁয়ায় মানুষও অসুস্থ হয়ে পড়ে। এ ধরনের অবৈধ ভাটা বন্ধে জেলা প্রশাসন থেকে নির্দেশনা আছে।

অর্থদণ্ডপ্রাপ্ত ভাটার মালিকরা তাদের প্রতিষ্ঠানের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে জরিমানার পাশাপাশি পানি দিয়ে ভাটার চুল্লির আগুন নিভিয়ে চিমনিগুলো উপড়ে ফেলা হয়। বৈধ কাগজপত্র তৈরি ও পরিবেশ অধিদপ্তরের অনুমতি নিয়ে ঝিকঝাক চিমনি ব্যবহার নিশ্চিত করলেই তারা প্রতিষ্ঠানের কার্যক্রম চালাতে পারবেন।

রফিক ব্রিকসের স্বত্বাধিকারী মিজানুর রহমান জানান, তার ভাটার বৈধ কোনো কাগজপত্র নেই। চররমিজ ইউনিয়নে ২৮টি ইটভাটা আছে, সবগুলোই অবৈধ।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরী বলেন, অবৈধ তিন ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

দয়া করে শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..